খাদ্য দপ্তরে 6,000 শূন্যপদে গ্রুপ সি কর্মী নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত | Food Corporation of India(FCI) Group-C Recruitment 2023

খাদ্য দপ্তরে 6,000 শূন্যপদে গ্রুপ সি কর্মী নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত | Food Corporation of India(FCI) Group-C Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য সুখবর আবারও পশ্চিমবঙ্গ রাজ্যের খাদ্য দপ্তরে 6,000 শূন্যপদে গ্রুপ সি কর্মী নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Food Corporation of India (FCI) হল একটি ভারত সরকার অনুমোদিত বৃহত্তম  পাবলিক সেক্টর যেটি খাদ্যশস্য এবং সরবরাহ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে।১৪ই জানুয়ারী ১৯৬৫ সালে তামিলনাড়ুর তাঞ্জাভুরে প্রথম জেলা অফিস নির্মিত হয়,ভারতীয় খাদ্য দপ্তর সারা দেশে বিভিন্ন ডিপোগুলি থেকে  পরিচালনা করছে। 


সুতরাং আবারও পচিমবঙ্গে দীর্ঘ  অবসানের পরে মাধ্যমিক যোগ্যতাই এক বিপুল সংখ্যক  কর্মী নিয়োগ হবে।যে সকল চাকরি প্রার্থী অনেকদিন ধরে বিভিন্ন চাকরির পরীক্ষায় বসেছেন কিন্তু এখনো পর্যন্ত সাফল্য পাননি তাদের জন্য এই বিজ্ঞপ্তিটি একটি আশার আলো হতে পারে।এখানে ছেলে এবং মেয়ে উভয়েই আবেদন করতে পারবে।তাই যে সমস্ত আগ্রহী প্রার্থী এই চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে সমস্ত তথ্য জানতে নিন্মে দেওয়া সম্পূর্ণ তথ্য ভালোকরে পড়ুন।




পদের নাম: খাদ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে গ্রুপ সি পদে বিভিন্ন ধরণের কর্মী নিয়োগ করা হবে  সেগুলি হলো-
  • জুনিয়র ইঞ্জিনিয়ার
  • সহকারি গ্ৰেড
  • স্টেনোগ্ৰাফার
  • টাইপিস্ট


মোট শূন্যপদ:
খাদ্য দপ্তরের বিভিন্ন পদে প্রায় ৬০০০ বেশি শূন্য পদে কর্মী নিয়োগ হবে।

আবেদন পদ্ধতি: FCI  নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গেছে, আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা নীচে দেওয়া খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের  লিঙ্ক থেকে অনলাইনে আবেদন করতে পারেন।


শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন এবং বিশেষ কিছু পোস্ট এর জন্য গ্র্যাজুয়েশন পাস হতে হবে।


বয়স: চাকরি-প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৮ বছরের মধ্যে এছাড়া SC, ST ও OBC সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন: এখানে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২২,০০০-৮৩,০০০ টাকা করে, স্টেনোগ্ৰাফার পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৩,০০০-৮৯,০০০ টাকা করে, সহকারী গ্ৰেড পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৫,০০০-১,০০,০০০ টাকা করে এবং জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৯,০০০-১,১০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ১ মে  ২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL WEBSITE:  CLICK HERE